১৯ দিনের ছুটিতে সুপ্রিমকোর্ট

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ

সরকার ঘোষিত ছুটি, সাপ্তাহিক ছুটি এবং কোর্টের অবকাশের কারণে ১৯ দিনের ছুটিতে যাচ্ছে সুপ্রিমকোর্ট। আজ থেকে আগামী ৩ মে পর্যন্ত সুপ্রিমকোর্টে নিয়মিত বিচার কার্যক্রম বন্ধ থাকবে। ৬ মে রবিবার থেকে সুপ্রিমকোর্টের কার্যক্রম যথারীতি চালু হবে।

এ সময় জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য সুপ্রিমকোর্টের আপিল বিভাগে চেম্বার কোর্ট এবং সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি। এসব আদালতে অবকাশের সময় জরুরি বিভিন্ন মামলা শুনানি ও নিষ্পত্তি হবে।

সুপ্রিমকোর্টের আপিল বিভাগের জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য বিচারপতি মির্জা হোসেইন হায়দারকে চেম্বারকোর্ট বিচারপতি হিসেবে মনোনীত করেছেন প্রধান বিচারপতি। চেম্বার আদালতে তিনি শুনানি গ্রহণ করবেন ১৮, ২৪ ও ৩০ এপ্রিল।

এছাড়াও হাইকোর্ট বিভাগে জরুরি মামলাসংক্রান্ত বিষয়দি শুনানি ও নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে অবকাশকালীন বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি। বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি এসএম মজিবুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ ফৌজদারি বিষয়ে ১৬, ১৭, ১৮, ২৩, ২৪, ২৫ ও ৩০ এপ্রিল শুনানি গ্রহণ করবেন।

 

কমেন্টস

কমেন্টস