ধর্মঘটের নামে নৈরাজ্য সহ্য করা হবে নাঃ অর্থমন্ত্রী

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ 

ধর্মঘটের নামে সড়কে কোনো ধরনের নৈরাজ্য সহ্য করা হবে না। যে কোনও ধরনের নৈরাজ্য শক্ত হাতে দমন করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

রোববার দুপুরে সচিবালয়ে অর্থমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাধারণ বীমা করপোরেশনের ২০১৭ সালের লভ্যাংশ বাবদ ৪০ কোটি টাকার ডিভিডেন্ডের চেক হস্তান্তর অনুষ্ঠান শেষে এসব কথা বলেন তিনি।

এ সময় আসন্ন জাতীয় নির্বাচনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আবুল মাল আব্দুল মুহিত বলেন, নির্বাচন ডিসেম্বরে হবে। নির্বাচনে বিএনপি অংশ নেবে। আর যদি অংশ না নেয় তবে দলটি অস্তিত্বহীন হয়ে পড়বে।

অর্থমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে কোনও আশঙ্কা কিছু নেই। রাজনৈতিক পরিস্থিতি যা আছে তাতে উদ্বিগ্ন হওয়ার কিছু দেখছি না। নৈরাজ্য যদি কেউ সৃষ্টি করতে চায়, তবে আইনশৃঙ্খলা বাহিনী তা দেখবে।

নির্বাচনের আগে সরকারে কোনও ধরনের পরিবর্তন আসবে কিনা এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, সরকার যেভাবে আছে হয়তো সেভাবেই থাকবে। যা প্রধানমন্ত্রী ইতোমধ্যে পরিষ্কার করেছেন।

এ সময় সাধারণ বীমা সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, সরকার ব্যবসা করতে পারে না এ ধরনের মন্তব্য ঠিক নয়। সাধারণ বীমা করপোরেশন তার উজ্জ্বল দৃষ্টান্ত। আজ তারা ২০১৭ সালের লভ্যাংশ বাবদ ৪০ কোটি টাকার ডিভিডেন্ড সরকারের তহবিলে জমা দিলো। বর্তমান সরকার ব্যবসা করে না। তবে কিছু কিছু ব্যবসার সঙ্গে জড়িত থাকা ভালো। কারণ, সাধারণ বীমা সরকারের নিজস্ব প্রতিষ্ঠান।

তিনি আরও বলেন, বীমার দাবি পরিশোধ করা হয় না আগে শুধু এই অভিযোগই শুনতাম। এখন আর তা হয় না। এখন পরিশোধ করা হয়।

কমেন্টস

কমেন্টস