তিতাসে ‘আপনজন’ এর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

হাবিবুর রহমান ।।

কুমিল্লার তিতাস উপজেলার সর্ববৃহৎ সেচ্চায় রক্তদাতা সংগঠন ‘আপনজন’ এর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় উপজেলার ইঞ্জিনিয়ার হারুন-অর রশিদ গার্লস কলেজ ক্যাম্পাসে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মোঃ নাজিরুল ইসলাম মামুনের সার্বিক সার্বিক তত্ত্বাবধানে ও ডাঃ মনিরা আক্তারের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিতাস উপজেলার নবাগত নির্বাহী অফিসার রাশেদা আক্তার। তিনি মনে করেন বিশেষ প্রয়োজনে রক্তদান মানুষ কে মৃত্যুর পথ থেকে বাঁচিয়ে সুস্থ করে তুলতে পারে। তাই প্রয়োজনে রক্তদানে আপনজনের মত সবাইকে এগিয়ে আসতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে নির্বাহী অফিসার বলেন, রক্তদাতা সংগঠনগুলো অনেক জরুরী প্রয়োজনে সহযোগিতা করে থাকে। অনেক সময় অতি নিকটবর্তী মানুষ থেকেও কাজের সময় কাছের মানুষের প্রয়োজনে আসেনা। ‘আপনজন’ এর মোবাইল নাম্বার যত্ন করে রেখে দিলে নানা বিপদে আপদে প্রয়োজন আসবে। ‘আপনজন’ যেভাবে কাজ করছে আমি চাই প্রতিটি মানুষের প্রয়োজনে তাদের মত এমন ভাবে এগিয়ে আসুক।

পঞ্চমবার সফলতার সাথে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় পর এটি ‘আপনজন’ এর ৬ষ্ঠ বারের মত রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন অনুষ্ঠানে সভাপতি ডাঃ মনিরা আক্তার বলেন, আমাদের সংগঠনটি যেকোন প্রকার রক্তের প্রয়োজনে আপনাদের সাথে ছিল থাকবে। এটি চালু হবার পর থেকে এই কম সময়ে বিনামূল্যে ইতি মধ্যে আমরা তিতাসে ১৫০০ মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দিয়েছি। সবাই যদি আমাদের সাথে রক্তদানে এগিয়ে আসে তাহলে এই উপজেলায় রক্তের জন্য কোন বিপদে পড়তে হবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ জনাব শাহজাহান ভূইয়া, তিতাস উপজেলা আওয়ামী যুবলীগ এর যুগ্ম আহবাহক নূর মোহাম্মদ লালন সিকদার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি নাজমুল করিম ফারুক, সোশ্যাল ফ্রেন্ডস এসোসিয়েশনের যুগ্ম সাধারন সম্পাদক আল-আমিন ভূঁইয়া ও সাংগঠনিক সম্পাদক আবু কালাম আজাদ সহ ‘আপনজন’ এর সকল সদস্যবৃন্দ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ‘আপনজন’ এর সাধারণ সম্পাদক রমজান হোসেন।

কমেন্টস

কমেন্টস