ছিনতাইয়ের টাকা ভাগাভাগি কান্ডে দুই জনের মৃত্যুদন্ড

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ 

ছিনতাইয়ের টাকা ভাগাভাগি নিয়ে ছিনতাইকারী আ. লতিফকে গলা ও পায়ের রগ কেটে হত্যায় দুই ছিনতাইকারীকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। এ ছাড়া আরও চারজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। বুধবার ঢাকার ৪নং দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রহমান সরদার এ রায় ঘোষণা করেন।

মুত্যৃদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- মোয়াজ্জেম হোসেন ও বাবু ওরফে কানা বাবু। এ ছাড়া যাবজ্জীন কারাদণ্ডপ্রাপ্ত চার আসামি হলেন- আকির হোসেন (পলাতক), মনির হোসেন (পলাতক), আমির হোসেন (পলাতক) ও আ. আজি ওরফে আজি। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি তাদের প্রত্যেকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ছিনতাইয়ের ৭০ হাজার টাকা ভিকটিম লতিফের কাছে ছিল। ওই টাকা নিয়ে সকল আসামিদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। মতিঝিল থানাধীন শাহজানপুর এ/৫০ নম্বার বিল্ডিয়ের চতুর্থ তলার ছাদের উপর আসামি ফেরদৌসের নির্দেশে অন্যান্য আসামিরা লতিফকে গলা ও পায়ের রগ কেটে হত্যা করে। হত্যা করে তার মরদেহ ছাদে ফেলে রাখে আসামিরা।

২০০৫ সালের ২৩ মার্চ এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে মতিঝিল থানা পুলিশ মরদেহ উদ্ধার করে। ওই ঘটনায় মতিঝিল থানার উপ-পরিদর্শক শাহ আলম বাদি হয়ে একটি মামলা দায়ের করেন।

২০০৭ সালের ২৭ ফেব্রুয়ারি মতিঝিল থানার উপ-পরিদর্শক সাহাব উদ্দিন ছয় আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। একই বছরের ১২ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলায় চার আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এছাড়া এ মামলায় বিভিন্ন সময় মোট ৮ জন আদালতে সাক্ষ্য প্রদান করেন।

কমেন্টস

কমেন্টস