বাজারে আসছে ‘কোকা-কোলার’ মদযুক্ত পানীয়!

ডেইলি মিরর ডেস্ক 

কোকাকোলা তাদের ১২৫ বছরের ঐতিহ্য ভেঙ্গে প্রথমবারের মতো অ্যালকোহল বা মদযুক্ত পানীয় বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে। চু-হাই নামক জনপ্রিয় এক জাপানীয় পানীয়র সাথে প্রতিযোগিতা করতেই এই সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি।  

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, প্রতিষ্ঠানটি এই মদযুক্ত পানীয় জাপানে বাজারজাত করার পরিকল্পনা করছে। জাপানে চু-হাই নামক একটি পানীয় ভীষণ জনপ্রিয়। কোমল পানীয় ও সোকু মদ মিশিয়ে তার সাথে লেমন ফ্লেভার দিয়ে চু-হাই তৈরি করা হয়। এটিতে সাধারণত ৩% থেকে ৮% অ্যালকোহল থাকে। ওই পণ্যের সাথেই প্রতিযোগিতায় নামতে চাচ্ছে কোকা-কোলা। বিয়ারের বিকল্প হিসেবে এই পানীয়টি জাপানে দারুণ জনপ্রিয়। সেখানে বৃহৎ সব পানীয় প্রতিষ্ঠান বিভিন্ন ফ্লেভারে এটি তৈরি করে থাকে।

বিজনেস ইনসাইডার জানিয়েছে, স্বাস্থ্যসচেতন তরুণ প্রজন্ম কোমল পানীয় এড়িয়ে চলায় পৃথিবীজুড়েই কোকা-কোলা বিক্রির পরিমাণ কমে গেছে। এরপর থেকেই চা ও বোতলজাত পানিসহ বিভিন্ন পণ্য নিয়ে পরীক্ষা শুরু করে।

কোকা-কোলা জাপানের প্রেসিডেন্ট হোর্হে গার্ডুনো বলেছেন, ‘আমরা আগে কম মাত্রার অ্যালকোহলযুক্ত পানীয় নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করিনি। কিন্তু আমাদের মূল পণ্যের বাইরে কীভাবে বিভিন্ন জিনিস নিয়ে পরীক্ষা করি, এটা তার একটা উদাহরণ।’

১২৫ বছর ধরে কোমল পানীয় তৈরি করে আসলেও, মদযুক্ত পানীয় এই প্রথম তৈরি করতে যাচ্ছে তারা। গার্ডুনো বলছেন, এটা নির্দিষ্ট একটা দেশের বাজারে ছাড়ার জন্য তৈরি করা হচ্ছে এবং অন্যান্য দেশে কোকা-কোলার মদযুক্ত পানীয় ছাড়ার সম্ভাবনা কম।

কমেন্টস

কমেন্টস