আ.লীগের মনোনয়ন বিক্রি শুরু

ডেইলি মিরর২৪ ডেস্কঃ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর দিন থেকেই দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আজ শুক্রবার সকাল ১০টার দিকে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফরম সংগ্রহের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়। এ উপলক্ষে কার্যালয় এলাকায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শেখ হাসিনার জন্য দুটি মনোনয়ন ফরম সংগ্রহ করেন কাদের। এ ছাড়া তিনি স্পিকার শিরিন শারমিন চৌধুরীর জন্যও একটি ফরম সংগ্রহ করেন। ফরম সংগ্রহ করতে এসে ওবায়দুল কাদের বলেন, তফসিলের পর আন্দোলন (ঐক্যফ্রন্টের) অযৌক্তিক। ফরম বিক্রি কত দিন চলবে, জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, রোববার দলের সংসদীয় বোর্ডের বৈঠকে এ নিয়ে সিদ্ধান্ত হবে।

আটটি বিভাগের মনোনয়নপ্রত্যাশী ব্যক্তিদের কাছে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। ধানমন্ডিতে দলটির বর্ধিত অফিসের দোতলা ও তৃতীয়তলা থেকে ফরম কিনছেন মনোনয়নপ্রত্যাশীরা। ফরমের মূল্য ৩০ হাজার টাকা।
ফরম বিক্রি উপলক্ষে ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয় এলাকায় বাজছে ব্যান্ড পার্টি। চলছে মিছিল-স্লোগান। এলাকাজুড়ে একটা উৎসব উৎসব আমেজ।

ফরম কিনতে সকাল থেকেই অনেক মনোনয়নপ্রত্যাশীরা দলবল নিয়ে ধানমন্ডিতে হাজির হন। তাঁরা একে একে মিছিল নিয়ে কার্যালয়ে ঢুকছেন। মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে আছেন তাঁদের সমর্থকেরা।

মাদারীপুর-৩ আসনে মনোনয়নপ্রত্যাশী সাংসদ বাহাউদ্দিন নাসিম আজই ফরম নেবেন। এ জন্য তাঁর এক সমর্থক মো. শামীম রাতের লঞ্চে মাদারীপুর থেকে ঢাকায় এসেছেন। তিনি জানালেন, বড় মিছিল নিয়ে তাঁরা সাতসকালে ধানমন্ডিতে এসেছেন।

ময়মনসিংহের ভালুকা থেকে ঢাকায় এসেছেন সারওয়ার আলম। তিনি জানালেন, এবার এই আসনটিতে মনোনয়নপ্রত্যাশী মনিরা সুলতানা মনি। তাঁর সমর্থনেই এলাকা থেকে এসেছেন তিনি।

দলে দলে মিছিল আসায় ধানমন্ডির সাতমসজিদ রোড এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

নির্বাচন প্রশ্নে ক্ষমতাসীন ও সরকারবিরোধীদের বিপরীতমুখী অবস্থানের মধ্যেই গতকাল বৃহস্পতিবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়া যাবে ১৯ নভেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র বাছাই হবে ২২ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর। আগামী ২৩ ডিসেম্বর ভোট নেওয়া হবে।

কমেন্টস

কমেন্টস