হাসপাতাল থেকে কারাগারে খালেদা জিয়া

ডেইলি মিরর ২৪ ডেস্কঃ 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়াকে আজ বৃহস্পতিবার নাজিমউদ্দিন রোডের ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বেলা ১১টা ২০ মিনিটে তাকে হাসপাতাল থেকে বের করে কালো রঙের একটি গাড়িতে করে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বের করা হয়। ১১টা ৩৫ মিনিটের দিকে কারাগারে ঢোকে খালেদাকে বহনকারী গাড়ি।

গত ৬ অক্টোবর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতালে নেয়া হয়। সেই হিসাবে, আদালতে হাজিরা শেষে তাকে কারাগারে পাঠানো হলে ১ মাস ২ দিন পর কারাগারে ফিরবেন তিনি।

সূত্র জানিয়েছে, বেগম খালেদা জিয়াকে নাইকো দুর্নীতি মামলায় আদালতে হাজির করার জন্য ইতোমধ্যেই বিএসএমএমইউ হাসপাতাল প্রাঙ্গণ ও নাজিমউদ্দিন রোড এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে কেবিন ব্লকে প্রবেশের ফটক।

খালেদা জিয়াকে আজ কারাগারে ফিরিয়ে নেয়া হবে কিনা-এমন প্রশ্নের সরাসরি কোনো জবাব দিতে রাজি হননি বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন। তিনি বলেন, তাকে হাসপাতালে চিকিৎসার জন্য আনা কিংবা চিকিৎসা শেষে ফিরিয়ে নেয়া বিদ্যমান আইনের ওপর নির্ভর করছে।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছর সাজা হওয়ার পর খালেদা জিয়াকে পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়। সেখান থেকে গত ৬ অক্টোবর চিকিৎসার জন্য বিএসএমএমইউতে আনা হয় সাবেক এ প্রধানমন্ত্রীকে। এতোদিন তিনি হাসপাতালের ভিআইপি কেবিনে চিকিৎসা নিচ্ছিলেন।

কমেন্টস

কমেন্টস