এবার দুর্ঘটনার কবলে নভোএয়ার

ডেইলি মিরর২৪ ডেস্কঃ

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি টোয়িং ট্র্যাক্টরের আঘাতে নভোএয়ারের একটি এটিআর ৭২-৫০০ বিমান ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে বিমানটির জানালা ও বডি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) ভোর ৩টার দিকে বিমানবন্দরের বে-১২ এ ঘটনা ঘটে।

এ বিষয়ে নভোএয়ারের এক কর্মকর্তা জানান, বিমানবন্দরের বে-১২ এ বিমানটি পার্কিং করা ছিল। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি টোয়িং ট্র্যাক্টর বে এরিয়া দিয়ে যাওয়ার সময় নভোএয়ারের বিমানে আঘাত লাগে। এতে বিমানটির জানালা ও বডি ক্ষতিগ্রস্ত হয়।

উল্লেখ্য, বুধবার (২৬ সেপ্টেম্বর) ঢাকা থেকে কক্সবাজারগামী ইউএস বাংলার একটি বোয়িং বিমান চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। এতে বিমানটির সামনের নোজ হুইল কাজ না করায় বিমানটি ক্র্যাশ ল্যান্ডিং করে। দুর্ঘটনার পরপরই যাত্রীদের উদ্ধার করে বিমান কর্তৃপক্ষ। তবে পাইলট টেকনিক্যাল কারণে জরুরি অবতরণের প্রয়োজন অনুভব করেন জানায় ইউএস-বাংলা।

বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইউএস-বাংলা জানায়, ‘কক্সবাজার এয়ারপোর্টে পৌঁছানোর পূর্বমুহূর্তে পাইলট টেকনিক্যাল কারণে জরুরি অবতরণের প্রয়োজন অনুভব করেন। কিন্তু কক্সবাজার এয়ারপোর্টে পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় চট্টগ্রামে হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সিদ্ধান্ত নেন তিনি। পরবর্তীতে চট্টগ্রাম বিমানবন্দরে ইউএস-বাংলার ফ্লাইটটি অবতরণ করে। ফ্লাইটের সব যাত্রী, কেবিন ক্রু ও পাইলট নিরাপদে এয়ারক্রাফট থেকে বের হয়ে আসেন। যাত্রী ও ক্রুসহ বিমানের কোনো ক্ষয়-ক্ষতি হয়নি।’

কমেন্টস

কমেন্টস